জামালপুর পৌর এলাকার পূর্ব ও মধ্য রশিদপুরে জলাবদ্ধতায় জনদূর্ভোগ চরমে পৌঁছেছে। শনিবার সরেজমিনে গিয়ে ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, জামালপুর পৌর এলাকার ১০নং ওয়ার্ডের পূর্ব ও মধ্য রশিদপুরে গত কয়েকদিনের বৃষ্টির পানি জমে দীর্ঘমেয়াদী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এই এলাকার পানি নিষ্কাশনে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এলাকার মানুষজন পানিবন্দী হয়ে পড়েছেন। চরম জনদূর্ভোগ পোহাচ্ছেন তারা।

এদিকে পরপর কয়েকদিন বৃষ্টি হওয়ায় বৃষ্টির পানি জমে বাড়িঘরে পানি ঢুকে পড়ায় মানবেতর জীবনযাপন করছেন এলাকাবাসী। ময়লা ও নোংরা পানি মাড়িয়ে যাতায়াত করায় চর্মরোগসহ পায়ে ঘা হয়ে যাচ্ছে এই এলাকার অধিবাসীদের।

বিশেষ করে রশিদপুর পূর্বপাড়া জামে মসজিদের মুসুল্লী, মসজিদের পার্শ্বেই জামালপুর শহরের স্বনামধন্য বেসরকারি সংস্থা রশিদপুর বটতলা সিবিও সংগঠনের নিজস্ব প্রতিষ্ঠান রশিদপুর মোস্তাকিমা আলোকিত প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী সহ, স্কুল কলেজগামী ছেলেমেয়ে ও বৃদ্ধরা পড়েছেন চরম বিপাকে।

উল্লেখ্য এই পানির উপর দিয়েই যাতায়াত করতে হয় রশিদপুর ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহীনুর রহমান শাহীন কে, যেহেতু তাঁর বাড়ি যাওয়ার মাধ‍্যম ঐ একটিমাত্র রাস্তা।

বর্ষা শুরু না হতেই তাদের এ করুণ পরিণতিতে স্বাভাবিক জীবনযাত্রায় মারাত্মকভাবে বিঘ্ন সৃষ্টি হয়ে রীতিমতো নাভিশ্বাস উঠে গেছে। আশু বর্ষায় চলমান এ নাজুক পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠবে বলে আশংকা করছেন তারা।

অনতিবিলম্বে এ বিষয়ে পৌর মেয়রের কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।